এক ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ঢাকা আবাহনী

0
788

আক্তারুজ্জামান: শেখ জামাল ধানম-ি ক্লাবকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা অক্ষুণœ রাখলো আবাহনী লিমিটেড। লিগের এখনো এক ম্যাচ হাতে রেখে ষষ্ঠ শিরোপা নিজের করে নিল দলটি।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের ম্যাচে আবাহনী ২-০ গোলে হারায় শেখ জামালকে। প্রথম পর্বে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল। ম্যাচের ২৩ মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় আবাহনী। ডান দিক থেকে এক ডিফেন্ডারকে কাটিয়ে সোহেল রানার বাড়ানো ক্রসে নাসিরউদ্দিন চৌধূরীর হেড জালে জড়ায়।

খেলার ৩৯ মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় শেখ জামালের। ডান দিক থেকে জাভেদ খানের বাড়ানো ক্রস গোলে ঢুকাতে ব্যর্থ হন গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমন কিং।
প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবাহনীর ব্যবধান দ্বিগুন করেন শহীদুল আলম। ডি-বক্সের একটু বাইরে থেকে জাভেদের নেওয়া বাঁ পায়ের শট শেষ মুহূর্তে ফিস্ট করে কর্নারের বিনিময়ে ফেরান এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে আবাহনী। ৫৭তম মিনিটে একক প্রচেষ্টায় ডি-বক্সে ঢুকে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার নেওয়া শটে বল অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।

লিগের এবারের আসরে ২১ ম্যাচে ১৬ জয় ও ৩ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করা আবাহনী আগামী বৃহস্পতিবার চট্টগ্রাম আবাহনীর সঙ্গে শেষ ম্যাচ খেলবে। ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল একই দিনে খেলবে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here