পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ের শতবার্ষিকী উদযাপন ৮ জুলাই

0
214

 

প্রবাস রিপোর্ট: সিলেট বিয়ানীবাজার উপজেলার প্রাচীন ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পঞ্চখন্ড হরগোবিন্দ মডেল উচ্চ বিদ্যালয়ের যুক্তরাষ্ট্র প্রবাসী প্রাক্তণ ছাত্রছাত্রীদের উদ্যোগে স্কুলের শতবর্ষ উদ্যাপন করা হবে জুলাই। উপলক্ষে মার্চ রোববার নিউইয়র্কের ৮৩১০ রকওয়ে øুলোভার্ড,ওজন পার্কে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন স্কুলের প্রাক্তন ছাত্র এবং পরবর্তীতে শিক্ষক মো: আবদুল কালাম। সভা পরিচালনা করেন আহŸায়ক কমিটির সদস্য সচিব মোহাম্মদ খছরুজ্জামান খছরু। সম্মেলনের প্রস্তুতি সভায় প্রারম্ভিক লিখিত বক্তব্য পাঠ করেন শামীম আহমেদ।

    

সভায় শতবর্ষ উদযাপনের স্থান হিসেবে প্রাথমিকভাবে জ্যামাইকাস্থ ইয়র্ক কলেজকে নির্ধারণ করা হয়। সভায় জানানো হয় , উপলক্ষে ১০১ সদস্য বিশিষ্ট উদ্যাপন কমিটি ৫১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। কমিটির আহŸায়কের দায়িত্বে থাকছেন স্কুলের প্রাক্তন ছাত্র মো: আবুল কালাম, স্কুলের প্রাক্তণ ছাত্র মোহাম্মদ খছরুজ্জামান খছরু সদস্য সচিব এবং আব্দুর নূর প্রধান সমন্বয়কারী, নিবন্ধন প্রচার উপপরিষদের আহŸায়ক নিজাম উদ্দিন, আলীম উদ্দিন, আতিকুল হক আহাদ, মাহবুব প্রমুখ।

জানা যায়, শতবর্ষ উদযাপন উপলক্ষে প্রবাসে বসবাসরত আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্যে এমন কি কানাডা থেকে অনুষ্ঠানের সঠিক কল্যাণ সহযোগিতার ব্যাপারে বিপুল সাড়া পাওয়া যাচ্ছে। শতবর্ষ বার্ষিকী উদ্যাপনকে সুন্দর, সাবলীল প্রাণবন্ত করতে বিভিন্ন স্তরে পৃথক পৃথক ৮টি কমিটি উপকমিটি গঠন করা হয়। কমিটিগুলি যথাক্রমে নিবন্ধন কমিটি, অর্থ কমিটি,প্রচার উপকমিটি, প্রকাশনা উপকমিটি,আপ্যায়ন উপকমিটি,সাংস্কৃতিক উপকমিটি, মঞ্চ পরিকল্পনা কমিটি, অভ্যর্থনা উপকমিটি।

সভায় নি¤œলিখিত প্রস্তাবসমূহ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়

পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় হিসাবে গণ্য করা হবে। রেজিস্ট্রশনের নিবন্ধন ১লা মে রোববার ২০১৮ এর রাত ৮টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। উদযাপন কমিটি সূত্রে জানা যায় স্কুলের প্রাক্তন ছাত্র নিবন্ধন বাবত একশত ডলার পরিবার মাথাপিছু অতিরিক্ত ১০ ডলার প্রদান করতে হবে। শুধুমাত্র কমিটির সদস্যরা প্রতি জনে শত ডলার পরিবার মাথা পিছু অতিরিক্ত ১০ ডলার নির্ধারণ করা হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয় শতবর্র্ষ উদ্যাপন উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হবে এবং এই প্রকাশনা কমিটির আহŸায়কের দায়িত্বে থাকবেন প্রবাসের প্রিয় মুখ বিয়ানীবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক মিজবাহ উদ্দিন।

উক্ত সভায় প্রায় ৫০৬০ জন স্কুলের প্রাক্তন ছাত্র উপস্থিত ছিলেন। যাদের মধ্যে ছিলেন  মোহাম্মদ আবুল কালাম আজাদ, মোহাম্মদ আলীম, মোঃ নিজাম উদ্দিন, মোহাম্মদ খছরুজ্জামান খছরু,আব্দুল আহাদ কবির, ইমরুল হক, ওয়ালি আফজাল, সেলিম উদ্দিন,আব্দুন নূর হারুন, মুজিবুর রহমান, শাহীন আহমদ, কামরুল হাসান শাহীন, আতিকুল ইসলাম জাকির, আফজাল হোসেন, মোঃ রুহেল আহমদ, আতিকুল হক আহাদ, শুকুর আহমেদ, আহমেদ হিরু জুবের, আব্দুল গফফার, আতিকুর রহমান, আঃ বাছিত, স্বপন আহমদ, ইকবাল আহমেদ, সামছুল হক বেবুল, হেলাল আহমেদ,মোহাম্মদ আবদুন নুর, মো. আবুল কালাম, মোহাম্মদ নুরুল হক, ইফজাল আহমেদ প্রমুখ।

নিবন্ধনের ব্যাপারে মোহাম্মদ আলীম ৯১৭৩২৮২২৩৯, মোঃ তুলন ৭১৮৪১৫১৮০৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সভাশেষে জয়া হলের সৌজন্যে নৈশভোজে সবাইকে আপ্যায়িত করা হয়। আগামী এপ্রিল ২০১৮ পরবর্তী সভা একইস্থানে অনুষ্ঠিত হবে বলে নির্ভরযোগ্য সুত্রে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here