নির্বাচন কমিশন বাতিল করেছে জেবিবিএ’র এডহক কমিটি

0
37

 

নিউইয়র্ক: উত্তর আমেরিকার বাংলাদেশী ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে জটিলতা বাড়ছে। বর্তমান কার্যকরী কমিটির দায়িত্ব শেষ হয়েছে গত সপ্তাহেই। দায়িত্ব শেষ করার পুর্বেই জেবিবিএ’র বিদায়ী কমিটির সভাপতি জাকারিয়া মাসুদ জিকো এবং সাধারণ সম্পাদক তারেক হাসান খানের নেতৃত্বাধীন অংশটি সংগঠন জেবিবিএর উপদেষ্টা পরিষদকে বিলুপ্ত করেছেন। বিদায়ী সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয় জেবিবিএ’র নতুন উপদেষ্টা পরিষদ গঠনের কথা।

 

উপদেষ্টা পরিষদকে ২৬ ডিসেম্বর বিলুপ্ত করার পর উপদেষ্টা পরিষদের ৫ সদস্য গত ২৮ ডিসেম্বর বিকেলে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রধান উপদেষ্টা মহসিন ননী এবং পরিচালনা করেন এম রহমান। লিখিত বক্তব্য পাঠ করেন কাজী মন্টু এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মোহাম্মদ পিয়ার ও মহসীন মিয়া।

সংবাদ সম্মেলন করে উপদেষ্টা পরিষদ বলেছেন, তাদের অগণতান্ত্রিকভাবে বহিস্কার করা হয়েছে, সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বহিস্কার করতে পারেন না। এ অধিকার সংবিধান তাদের দেয়নি। সেই সাথে তারা সংগঠনের ‘এডহক কমিটি’র দায়িত্ব গ্রহন করেন। তারাই জেবিবিএর’ উপদেষ্টা থেকে ‘এডহক কমিটিতে রুপান্তরিত হয়েছেন। তাদের নেতৃত্বেই বর্তমানে জেবিবিএ’র কার্যক্রম চলবে। সেই সাথে তারা একটি সুষ্ঠু নির্বাচন করে নব নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব তুলে দেবেন।

এদিকে, জেবিবিএর উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মহসিন ননী, চার সদস্য পিয়ার আহমেদ,মোহাম্মদ রহমান, মোহাম্মদ মিয়া ও কাজী মন্টু স্বাক্ষরিত গত বুধবার প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেবিবিএর বর্তমান অচলাবস্থা নিরসনে নির্বাচন কমিশনকে বাতিল এবং নির্বাচন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। অ্যাডহক কমিটি নির্বাচনের জন্যে দ্রæতই পরবর্তি সিদ্ধান্ত নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here