আবীর-কান্তার অনবদ্য যুগলবন্দী ‘অভিলাসী ভ্রুণ’

0
176

 

আকবর হায়দার কিরণ: শিল্পী দম্পত্তি আবীর আলমগীর ও কান্তা আলমগীর একটি অসাধারণ সন্ধ্যা উপহার দিয়েছেন নিউইয়র্কের সাংস্কৃতিক অঙ্গনকে। গত ১৭ সেপ্টেম্বর রোববার উডসাইডের কুইন্স প্যালেসে পা রাখতেই মনে হয়েছে এ কোথায় এলাম। পুরো মিলনায়তনে জুড়ে বিরাজমান চমৎকার শৈল্পিক পরিবেশ। একদিকে প্রধানমন্ত্রীর নিউইয়র্ক শহরে উপস্থিতি, অন্যদিকে ইয়র্ক কলেজে জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন। তবুও শ্রোতা দর্শক ভরা অনুষ্ঠান প্রাঙ্গন। সত্যি বলতে কি যে শহরে আবীর আলমগীরের দুই যুগের বেশী বসবাস,জড়িয়ে থাকা নানান সাংস্কৃতিক কর্মকান্ডে, তাদের আয়োজন এমন জমজমাট পরিবেশ স্বাভাবিক বলে ধরে নেয়া যেতে পারে।

    

জনপ্রিয় সব কবিতা ও গানে ভরা এই অনুষ্ঠানের শিরোনাম ছিলো অভিলাসী ভ্রুণ। শিল্পী যুগলের সাথে তপন মোদক, মাসুদ রহমান, জোহান আলমগীর ও তুষার রঞ্জনের মতো খ্যাতিমান  মিউজিশিয়ানের অংশগ্রহণে পুরো অনুষ্ঠানটি হয়ে উঠে প্রাণবন্ত। সাউন্ড গিয়ারের সায়েম তার সেরা কাজ উপহার দিয়েছেন পুরো অনুষ্ঠানজুড়ে।  অভিলাসী ভ্রুন এর প্রধান পৃষ্ঠপোষক ছিলো উৎসব ডট কম এর সিইও রায়হান জামান। অনুষ্ঠানটি ধারণ করে বাংলা টিভি নিউইয়র্ক। এই টিভির সাথে আবীর আলমগীরের পথচলা দুই যুগেরও বেশী সময়।

আবীর ও কান্তা যে সব কবিতা ও গান উপস্থাপন করেছেন তার মধ্যে ছিলো-এমন স্বপ্ন কখনো দেখিনি আগে, তোমাকে পাওয়ার জন্য হে স্বাধীনতা, আমার একলা আকাশ থমকে গেছে, কেউ কথা রাখেনি, মধুমালতী ডাকে আয় ইত্যাদি আরও অনেক গান।  এখানে উল্লেখ করা যেতে পারে, আবীর আলমগীরের গান এবং আবৃত্তির দুটো একক এ্যালবাম ও গানের একটি মিক্সড এ্যালবাম বেরিয়েছে বহু বছর আগে।

অপর দিকে কান্তার এ পর্যন্ত দুটো গানের এ্যালবাম প্রকাশিত হয়েছে বর্তমানে একক এ্যালবামের কাজ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here