খানস টিউটোরিয়ালের ছাত্র ‘প্রেপ ফর প্রেপে’ ভর্তির বিরল সুযোগ পেলেন

0
260

 

 প্রবাস রিপোর্ট: খানস টিউটোরিয়ালের জ্যাকসন হাইটস শাখার ছাত্র আহনাফ তাজওয়ার যুক্তরাষ্ট্রের অত্যন্ত সম্মানজনক প্রেপ প্রোগ্রামের অধীনে সপ্তম গ্রেডের ছাত্রছাত্রীদের জন্য প্রেপ ফর প্রেপ ভর্তির সুযোগ পেয়েছেন। বছর সারা যুক্তরাষ্ট্রের ৪০০০ মেধাবী ছাত্রছাত্রী এই কর্মসুচীতে অংশগ্রহনের জন্য টেস্ট দিয়েছেন। এদের মধ্যে মাত্র ৭৫জন প্রেপ প্রোগ্রামে ভর্তির সুযোগ পেয়েছে। নিউইয়র্কের বাংলাদেশ কম্যুনিটির কেবলমাত্র খানস টিউটোরিয়াল থেকেই আহনাফ তাজওয়ান এই বিরল সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, প্রেপ ফর প্রেপ একটি ফ্রি প্রোগ্রাম। এতে আফ্রিকান, ল্যাটিনো এশিয়ান আমেরিকান গিফটেড ছাত্রছাত্রীরা পড়ার সুযোগ পায়। এই কর্মসূচী পুরো যুক্তরাষ্ট্রভিত্তিক। যারা প্রেপ ফর প্রেপে সুযোগ পায় তাদের ১৪ মাসের কোর্স করতে হয়, এর অন্তর্ভুক্ত থাকে কলেজ গাইডেন্স, ফিন্যানশিয়াল এইড সেশন ছাড়াও প্রমোদ ট্রিপ। যারা প্রেপ প্রোগাম সম্পূর্ণ করবে তারা যুক্তরাষ্ট্রের নর্থইস্ট স্টেটসমূহের নামী বোর্ডিং স্কুলে ভর্তির ব্যাপারে নিশ্চিত হতে পারবেন।

প্রেপ প্রোগামে ভর্তির পূর্বশর্ত হলো তাদের স্কুলে এটেনডেন্স পারফেক্ট হতে হবে, ইএলএ রিডিং স্কোর ৩২৫+, ম্যাথ কমন কোর পরীক্ষায় স্কোর ৩২৪+ আর রিপোর্ট কার্ড গ্রেড এভারেজ শতকরা ৯০ বা তার উপরে হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here